বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
 
চট্টগ্রাম সিটি
চট্টগ্রামে হকার-পুলিশ সংঘর্ষ, আহত অন্তত ১০





চট্টগ্রাম ব্যুরো
Monday, 12 February, 2024
6:19 PM
 @palabadalnet

হকারদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি করে। ছবি: সংগৃহীত

হকারদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি করে। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: বন্দরনগরী চট্টগ্রামে হকার ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাঁচ পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। হকারদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি চালিয়েছে। আজ সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর নিউমার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম ওবায়দুল হক  সংঘর্ষের তথ্য নিশ্চিত করেছেন।

সংঘর্ষের সময় প্রায় ২০টি গাড়ি ভাঙচুর করা হয়।

স্থানীয়রা জানান, চট্টগ্রাম সিটি করপোরেশনের একটি ভ্রাম্যমাণ আদালত ওই এলাকার রাস্তা ও ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চালালে সংঘর্ষের সূত্রপাত হয়। হকাররা পুনর্বাসনের দাবি জানিয়ে উচ্ছেদ অভিযানের প্রতিবাদ করে।

চট্টগ্রাম সম্মিলিত হকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মীরন হোসেন বলেন, “হকাররা বিক্ষোভ করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। তিন হকারকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। উচ্ছেদ অভিযানের প্রতিবাদ করায় হকার নেতা মো. মাসুমকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়। এরপর হকাররা উত্তেজিত হয়ে নিউমার্কেট এলাকায় বিক্ষোভ করে।”

তিনি আরো বলেন, “পুলিশ বিক্ষোভকারী হকারদের ওপর লাঠিচার্জ করে এবং একপর্যায়ে ম্যাজিস্ট্রেটের নির্দেশে তারা শটগান দিয়ে গুলি চালায়।”

এতে একজন গুলিবিদ্ধ হয়েছেন বলেও দাবি করেন তিনি।

তবে কেউ গুলিবিদ্ধ হয়নি দাবি করে ওসি ওবায়দুল হক বলেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগান থেকে গুলি ছুড়লেও কেউ গুলিবিদ্ধ হননি। তাদের ইট-পাটকেলের আঘাতে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন।”

যোগাযোগ করা হলে চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতি সর্ববিদ্যা বলেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা পুলিশকে গুলি চালানোর নির্দেশ দিয়েছি।”

তিনি আরো বলেন, “আমরা রাস্তা ও ফুটপাথ থেকে হকারদের উচ্ছেদ করেতে অভিযান চালাচ্ছিলাম। কিন্তু হকাররা এতে বাধা দেয় এবং ইট-পাটকেল ছুঁড়তে থাকে। শৃঙ্খলা বজায় রাখতে আমরা তাদের ছত্রভঙ্গ করতে বাধ্য হয়েছি।”

পালাবদল/এমএ


  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  
  এই বিভাগের আরো খবর  


Copyright © 2024
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
নির্বাহী সম্পাদক : জিয়াউর রহমান নাজিম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]