বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
 
বিনোদন
কেন কুমার শানুকে দিয়ে কখনও গান গাওয়াননি রহমান





হিন্দুস্তান টাইমস
Sunday, 11 February, 2024
4:55 PM
Update: 11.02.2024
4:59:36 PM
 @palabadalnet

কুমার শানু ও এ আর রহমান। ফাইল ছবি

কুমার শানু ও এ আর রহমান। ফাইল ছবি

ইন্ডিয়ান আইডল ১৪ এর মঞ্চে এখন চলছে সুখবিন্দর সিং বিশেষ পর্ব। সেখানে প্রতিযোগীরা এক এক করে পারফর্ম করছেন এই গায়কের গাওয়া নানা গান। সুরের সুলতানকে উৎসর্গ করে এদিন ছাইয়া ছাইয়া গানটি গেয়ে শোনান পশ্চিমবঙ্গের শুভদীপ যা শুনে রীতিমত মুগ্ধ হয়ে যান সকলে। কুমার শানু জানান তার এবং রহমানের সমস্যার কথা।

এদিন ইন্ডিয়ান আইডল ১৪ এর মঞ্চে সুখবিন্দর সিং বিশেষ পর্বে শুভদীপ দাস ছাইয়া ছাইয়া গানটি গেয়ে শোনান সকলকে। শুধু গানটি যে গেয়েছেন সেটাই নয় একই সঙ্গে তিনি তাতে যে সরগমের কাজ দেখিয়েছেন, যে ভেরিয়েশন এনেছেন সেটা শুনে রীতিমত অবাক হয়েছেন বিচারকরা। শ্রেয়া ঘোষাল তো আনন্দে হাততালি দিয়ে ওঠেন। তারিফ করেন গান শুনতে শুনতেই। বাদ যাননি কুমার শানু বা বিশাল দাদলানি।

এদিন শুভদীপের গান শেষ হলে সুখবিন্দর সিং বলেন, “আজ থেকে এটা কেবল সুখবিন্দর সিংয়ের গান নয়। এটা তোমারও গান। রহমান সাহেব দারুণ ভাবে তৈরি করেছিলেন গানটি।”

এদিন ইন্ডিয়ান আইডল ১৪ এর মঞ্চে এআর রহমানের কথা ওঠায় নস্টালজিক হয়ে পড়েন কুমার শানু। তিনি স্মৃতি হাতড়ে বলেন, “তোমাদের একটা জিনিস জানা নেই, আমি বলছি সেটা। রোজা গানটি যখন তৈরি হয় তখন রহমান সাহেব আমাকে আর অলকাকে ফোন করেছিল এই ছবির সব গান গাওয়ার জন্য। কিন্তু তখন আমাদের মতিভ্রম হয়েছিল। কিন্তু আমরা ওকে বলেছিলাম আমরা এত বিজি আপনাকে বম্বে এসে তাহলে এই গান রেকর্ড করতে হবে।”

তারপর তিনি ভুল স্বীকার করে বলেন, “ওটা একটা খুব বড় ভুল ছিল। বড় মিস করেছিলাম। পরে অন্য কাউকে দিয়ে গাওয়ানো হয়। তারপর গানটি রিলিজ হয়, তখন শুনি জানতে পারি। কিন্তু ওই সময় ওটা ভুল করেছিলাম। আফসোসও। ওটার পর থেকে রহমান সাহেব আর আমাদের কখনও ডাকেননি।”

ভারতের সোনি টিভিতে প্রতি শনি এবং রোববার করে সম্প্রচারিত হয় ইন্ডিয়ান আইডল ১৪। রাত আটটা থেকে দেখা যায় এই শো। এবারে বিচারকের আসনে আছেন শ্রেয়া ঘোষাল, কুমার শানু এবং বিশাল দাদলানি। তাদেরও শুটিংয়ের ফাঁকে ফাঁকে মাঝে মধ্যেই মজা করতে দেখা যায়। তাঁরা সেই মজার ভিডিযও সোশ্যাল মিডিয়ায় পোস্টও করে থাকেন। এবারে এই শোয়ের সঞ্চালনা করছেন হুসেন কুয়াজেরওয়ালা।

পালাবদল/এসএ


  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  
  এই বিভাগের আরো খবর  


Copyright © 2024
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
নির্বাহী সম্পাদক : জিয়াউর রহমান নাজিম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]