বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
 
বিদেশ
লন্ডনে হ্যারির হঠাৎ সফরে ক্ষুণ্ণ উইলিয়াম





পালাবদল ডেস্ক
Sunday, 11 February, 2024
3:21 PM
 @palabadalnet

বৃটেনের ছোট রাজপুত্র হ্যারি। ফাইল ছবি

বৃটেনের ছোট রাজপুত্র হ্যারি। ফাইল ছবি

বাবা ক্যানসারে আক্রান্ত হয়েছেন খবর পেয়েই সুদূর ক্যালিফোর্নিয়া থেকে লন্ডনে ছুটে এসেছিলেন ছোট ছেলে। অসুস্থ বাবার সঙ্গে আধ ঘণ্টা কাটিয়ে ফের উড়ে যান স্ত্রী-ছেলেমেয়ের কাছে। বৃটেনের ছোট রাজপুত্র হ্যারির ২৬ ঘণ্টার এই ঝটিকা সফরকে অনেকে দায়িত্বশীলতা বলে বাহবা দিলেও সেটিকে মোটেই স্বাভাবিক বলে দেখছে না রাজপরিবার ঘনিষ্ঠদের একাংশ। তাদের মতে, হ্যারির এই কর্মকাণ্ডে অসন্তুষ্ট হয়েছেন যুবরাজ উইলিয়াম। রাজপরিবারের জীবনীকার তথা ম্যাজেস্টি পত্রিকার প্রধান সম্পাদক ইনগ্রিড সেওয়ার্ডের মতে, এটি হ্যারির ‘জনমোহিনী চমক’।

এই সপ্তাহের গোড়ায় রাজবাড়ির তরফে বৃটেনের রাজা তৃতীয় চার্লসের ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা ঘোষণা করা হয়। জানা যায়, ভাই, বোন এবং দুই ছেলে উইলিয়াম ও হ্যারিকে ব্যক্তিগত ভাবে ডেকে ও ফোন করে নিজের অসুস্থতার কথা জানান চার্লস। সূত্রের খবর, বাবার সঙ্গে ফোনালাপের পরেই বৃটিশ এয়ারওয়েজ়ের উড়ানে লন্ডনে পৌঁছান হ্যারি। ক্ল্যারেন্স হাউসে দেখা করেন চার্লস ও ক্যামিলার সঙ্গে। স্ত্রী মেগানের আসার জল্পনা ছড়ালেও শেষ পর্যন্ত তিনি আসেননি। হ্যারির ঘনিষ্ঠ সূত্রের খবর, উইলিয়ামের সঙ্গে কথা বলতে আগ্রহী ছিলেন হ্যারি। বড় ভাই একবার ডাকলেই তিনি সাড়া দিতেন।

তবে উইলিয়াম যে সে বিষয়ে কোনো ভাবেই আগ্রহী ছিলেন না, তা স্পষ্ট করে দিয়েছে যুবরাজের শিবির। তাদের মতে, যে ভাবে হ্যারি তার আত্মজীবনী ‘স্পেয়ার’-এ বড় ভাই এবং ভাবী ক্যাথরিনের মানহানি করেছেন, দোষারোপ করেছেন, তাতে যারপরনাই ক্ষুব্ধ উইলিয়াম। এ বিষয়ে ক্ষমাও চাননি হ্যারি। ফলে তার সঙ্গে দেখা করা বা আলোচনার প্রশ্নও ওঠে না। শুধু তাই নয়, যে বাবার বিরুদ্ধে এক সময় পক্ষপাতিত্ব ও নিষ্ঠুরতার অভিযোগ তুলেছিলেন হ্যারি, তার অসুস্থতার খবর পেয়ে এ ভাবে হঠাৎ দৌড়ে আসা খানিকটা চমক ও হঠকারি সিদ্ধান্ত, বলছেন ইনগ্রিড। তার মতে, চার্লসের অসুস্থতার খবরটি রাজবাড়ির তরফে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করার কয়েক দিন পর পর্যন্ত অপেক্ষা করে হ্যারির আসা উচিত ছিল।

পালাবদল/এসএ


  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  
  এই বিভাগের আরো খবর  


Copyright © 2024
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
নির্বাহী সম্পাদক : জিয়াউর রহমান নাজিম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]