বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
 
বিদেশ
ক্ষমতায় গেলে মার্কিনদের বন্দুক রাখতে দেবেন ট্রাম্প





পালাবদল ডেস্ক
Sunday, 11 February, 2024
3:12 PM
 @palabadalnet

ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

ক্ষমতায় যেতে পারলে জনগণের বন্দুক রাখার অধিকার সুরক্ষিত করা হবে বলে ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও আগামী নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে এ অধিকারে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন যেসব বিধিনিষেধ আরোপ করেছেন, সেগুলোও সরিয়ে পুরোনো রূপ ফিরিয়ে আনা হবে বলে তিনি ঘোষণা দিয়েছেন।

গত শুক্রবার ন্যাশনাল রাইফেল অ্যাসোসিয়েশন (এনআরএ) আয়োজিত অনুষ্ঠানে হাজারো সমর্থকের উদ্দেশে ট্রাম্প এসব কথা বলেন। আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ট্রাম্প বলেছেন, পিস্তল ব্রেসেসের বিক্রি বন্ধ করতে যে আইন প্রণয়ন করা হয়েছে, সেটিসহ আরও কিছু বিধান বাতিল করার প্রতিশ্রুতি দিয়েছেন ট্রাম্প।

পেনসিলভানিয়ার রাজধানী হ্যারিসবার্গ গ্রেট আমেরিকান আউটডোর শোতে এক ভাষণে ট্রাম্প বলেন, বন্দুকমালিক ও প্রস্তুতকারকদের ওপর বাইডেনের নেওয়া প্রতিটি ‘নেতিবাচক’ পদক্ষেপ বাতিল করা হবে। সেটি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার প্রথম সপ্তাহেই, সম্ভবত প্রথম দিনই হতে পারে।

ট্রাম্পের পুনরায় নির্বাচিত হওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবেন রক্ষণশীল ব্যক্তি, যারা অস্ত্র কারখানার মালিক। তিনি প্রতিনিয়ত তাদের ব্যাপক সমর্থন জুগিয়ে কথা বলে যাচ্ছেন। শুক্রবার অনুষ্ঠানে উপস্থিত সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, আবার নির্বাচিত হলে ‘কেউ আপনার অস্ত্রে আঙুলও দিতে পারবে না’। পাশাপাশি তার মেয়াদে ২০১৭ থেকে ২০২১ পর্যন্ত বন্দুকের ওপর বিধিনিষেধ বাস্তবায়নের ওপর যে চাপ ছিল, সেটিকে তিনি যেভাবে সামাল দিয়েছেন, তা নিয়েও বড়াই করেছেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, “আমার চার বছরের মেয়াদে কিছুই হয়নি। অথচ বন্দুক নিয়ে কিছু করতে আমার ওপর দারুণ চাপ ছিল। আমরা কিছুই করিনি, নতি স্বীকারও করিনি।”

পালাবদল/এসএ


  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  
  এই বিভাগের আরো খবর  


Copyright © 2024
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
নির্বাহী সম্পাদক : জিয়াউর রহমান নাজিম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]