বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
 
সারাবাংলা
কুমিল্লা সিটি উপনির্বাচন: বাহাউদ্দীনের মেয়ে তাহসীন মহানগর আওয়ামী লীগের ‘একক প্রার্থী’





কুমিল্লা ব্যুরো
Friday, 9 February, 2024
11:11 AM
 @palabadalnet

তাহসীন বাহার। ছবি: সংগৃহীত

তাহসীন বাহার। ছবি: সংগৃহীত

কুমিল্লা: কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে ‘একক প্রার্থী’ হিসেবে তাহসীন বাহারের নাম চূড়ান্ত করেছে মহানগর আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার রাতে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন সংগঠনের নেতারা।

তাহসীন বাহার মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা-৬ (আদর্শ সদর, সিটি করপোরেশন ও সেনানিবাস) আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন তার বাবা। তাহসীন কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদেও আছেন।

উল্লেখ্য, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনসহ স্থানীয় সরকারব্যবস্থার নির্বাচনগুলোয় দলীয়ভাবে মনোনয়ন না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। অর্থাৎ কাউকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হবে না। যার যার মতো করে স্বতন্ত্রভাবে দলের নেতারা নির্বাচন করতে পারবেন। যেকোনো প্রার্থীর পক্ষে দলের নেতারা ভোট করতে পারবেন।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ নুরুর রহমান বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দলের এক বিশেষ বর্ধিত সভা হয়। সংসদ সদস্য ও দলের সভাপতি আ ক ম বাহাউদ্দীনের সভাপতিত্বে ওই সভা হয়। সভায় মহানগর আওয়ামী লীগ, ২৭ ওয়ার্ডের কার্যকরী কমিটির সব সদস্য ও অঙ্গসংগঠনের সব শাখার কার্যকরী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন। এতে সর্বসম্মতিক্রমে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে তাহসীন বাহারের নাম চূড়ান্ত করা হয়।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকউল্লাহ খোকন বলেন, তাহসীন বাহারের মহানগর আওয়ামী লীগের একক প্রার্থী। দলের সভায় এই সিদ্ধান্ত হয়।

গত ১৩ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক ওরফে রিফাত মারা যান। ২০২২ সালের ১৫ জুন অনুষ্ঠিত নির্বাচনে তৎকালীন মেয়র মনিরুল হককে মাত্র ৩৪৩ ভোটের ব্যবধানে পরাজিত করে তিনি মেয়র হয়েছিলেন। তাঁর মৃত্যুর পর মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, ৯ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) মাধ্যমে মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৩ ফেব্রুয়ারি। বাছাই ১৫ ফেব্রুয়ারি। আপিলের সময়সীমা ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। আপিল নিষ্পত্তি ১৯ থেকে ২০ ফেব্রুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ ফেব্রুয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রুয়ারি।

পালাবদল/এসএ


  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  
  এই বিভাগের আরো খবর  


Copyright © 2024
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
নির্বাহী সম্পাদক : জিয়াউর রহমান নাজিম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]