বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
 
প্রবাস
সিডনিতে পানিতে ডুবে মারা গেলেন বাংলাদেশি বংশোদ্ভুত শহিদুল





সংবাদদাতা
Thursday, 8 February, 2024
6:06 PM
 @palabadalnet

শহিদুল ইসলাম। ছবি: সংগৃহীত

শহিদুল ইসলাম। ছবি: সংগৃহীত

সিডনি: বাংলাদেশি বংশোদ্ভূত ২৬ বছর বয়সী শহিদুল হক গত রোববার জর্জেস রিভারের ক্যান্টলিন বেসিন এলাকায় পানিতে ডুবে মারা গেছেন। তিনি অস্ট্রেলিয়ার সিডনি শহরের প্যারামেটা এলাকায় বাস করতেন।

বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৬ টায় ল্যাকেম্বাতে তার জানাজা অনুষ্ঠিত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শহিদুল রোববার বিকেলে তার ছোট বোনের সঙ্গে কিথ লংহার্স্ট রিজার্ভের কেন্টলিন বেসিনে একটি রিমোট-কন্ট্রোল নৌকা চালাচ্ছিলেন। দক্ষিণ-পশ্চিম সিডনির দুর্গম ওই এলাকায় যেতে প্রায় ৪৫ মিনিট হাইকিং করতে হয়।

বিকেল ৪টার দিকে নৌকাটি পাথরে আটকে গেলে সেটি উদ্ধার করতে শহিদুল পানিতে ঝাঁপ দেন। সাঁতার না জানায় পানি থেকে আর উঠে আসতে পারেননি শহিদুল। ঘটনাস্থলে পুলিশ, অ্যাম্বুলেন্স ও প্যারামেডিকদের ডাকা হয়।

কিথ লংহার্স্ট রিজার্ভের কেন্টলিন বেসিনে হেলিকপ্টারসহ অনুসন্ধান শুরু করা হয়। ডুবুরিরা প্রায় চার ঘণ্টা পর তার মৃতদেহ খুঁজে পায়। পুলিশের পরিদর্শক পল ক্রেমার এ বিষয়টি নিশ্চিত করেন।

বেসিনটি একটি জনপ্রিয় সুইমিং স্পট হলেও এটি বিপজ্জনক হিসেবে বিবেচিত। প্রত্যন্ত অঞ্চলে, গভীর জঙ্গলের মধ্যে অবস্থিত এই এলাকায় মোবাইল ফোনের নেটওয়ার্ক কাজ করে না।

যারা দক্ষ সাঁতারু নন তাদের জন্য সেখানে হুশিয়ারি দেওয়া আছে।

পুলিশের পরিদর্শক পল ক্রেমার জানান, “যদি আপনি একজন দক্ষ সাঁতারু না হয়ে থাকেন বা একেবারেই সাঁতার না জানেন, তাহলে এ ধরনের ঝুঁকি নেওয়া উচিত নয়।”

পালাবদল/এসএ


  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  
  এই বিভাগের আরো খবর  


Copyright © 2024
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
নির্বাহী সম্পাদক : জিয়াউর রহমান নাজিম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]