বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১০ ফাল্গুন ১৪৩০
 
লাইফস্টাইল
বিয়ের পর মেয়েরা মোটা হয়ে যায় কেন?





পালাবদল ডেস্ক
Sunday, 21 January, 2024
9:30 AM
 @palabadalnet

অনেকের জীবনেই এমনটা হয়ত হয়েছে! কথায় বলে গায়ে বিয়ের পানি পড়লে মেয়েদের রূপ খুলে যায়! গায়ে মাংস লাগে! বিয়ের আগে রোগা স্লিম ফিগার ছিল। কিন্তু বিয়ের কয়েক মাসেই অনেকেই মোটা হয়ে যান! এর কারণ কী? জানলে অবাক হবেন! আবার যদি কিছু নিয়ম মানেন তাহলে কিন্তু বিয়ের পরেও আপনি থাকবেন স্লিম! 
বিজ্ঞাপন

বিয়ের আগে সুন্দর থাকতে অনেক মেয়েরাই কঠিন ডায়েট করেন। চর্বিযুক্ত খাবার, কার্বোহাইড্রেট জাতীয় খাবার, ফাস্ট ফুড ছেড়ে দেন! ওজন যেন না বাড়ে সেদিকে নজর থাকে! কিন্তু অনেকেই বিয়ের পর এই খাদ্যাভ্যাস আর ঠিকমতো মেনে চলতে পারে না। আর ঠিক এই কারণেই বাড়তে থাকে মেদ। 

বিয়ের পর বিভিন্ন বাড়িতে নিমন্ত্রণ থাকে। বাড়িতে অতিথি আসে। ফলে ভাজা খাবার এবং তেল জাতীয় খাবারগুলোই বেশি খাওয়া হয়। এ কারণে ওজন দ্রুত বেড়ে যায়। তবে একটু মেনে চললেই কিন্তু এই মোটা হওয়া এড়ানো যায়। 

বিয়ের পর নতুন সম্পর্ক, নতুন মানুষজন, সব কিছুর ভিড়ে নিজের জন্য সময় বের করা বেশ কঠিন হয়ে যায়! ফলে ব্যায়াম তো দূর অনেকে ঠিক মতো খাওয়া-দাওয়াও করে না। এটাও একটা কারণ! তাই সব সময় নিজের জন্য একটু সময় রাখুন। দেখবেন মোটা হবেন না।

অনেকেই বিয়ের পর রান্নার ক্ষেত্রে অতটা পটু থাকেন না, তখন বাইরের খাবার খেয়ে ফেলেন। হোটেলের খাবারে প্রচুর তেল দেওয়া হয়। যা ওজন বাড়িয়ে দেয়।

জন্মনিয়ন্ত্রক পদ্ধতি গ্রহণ যেমন গর্ভ নিরোধক পিল খান অনেকে! এই কারণেও বিয়ের পর মেয়েরা মোটা হয়ে যায়।

বিয়ের পর ওজন বাড়ার আসল কারণ হলো, নিজেকে সময় না দেওয়া। খাওয়া দাওয়া ঠিক মতো না করা! ব্যায়াম না করা! এবং অবশ্যই আলস্য একটা কারণ! এছাড়া গর্ভধারণের সময় বেশির ভাগ মহিলারাই মোটা হয়ে যান। আর এই বাড়তি মেদ কমাতে তারা তেমন চেষ্টা করেন না। তাই সব কিছুর মধ্যেও নিজের প্রতিও যত্ন নিলে এড়ানো যাবে এই মোটা হওয়া।

পালাবদল/এসএ


  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  
  এই বিভাগের আরো খবর  


Copyright © 2024
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
নির্বাহী সম্পাদক : জিয়াউর রহমান নাজিম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]