বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 
লাইফস্টাইল
মায়ের থেকে মনে মনে এই ৪ আশা করেন বিবাহিত মেয়েরা





পালাবদল ডেস্ক
Wednesday, 17 January, 2024
8:05 PM
Update: 17.01.2024
8:08:47 PM
 @palabadalnet

প্রত্যেক সন্তানেরই মায়ের থেকে সামান্য় প্রত্যাশা থাকে। মায়ের স্নেহ-যত্ন পেতে চান তারা। তাদের বিয়ের আগেও যেমন মায়ের সঙ্গে এক সুন্দর বন্ধন থাকে, বিয়ের পরেও একইরকম মজবুত বন্ধন গড়ে তুলতে চান। আমাদের সমাজ ব্যবস্থায় ছেলেরা বিয়ের পরেও বাবা-মায়ের সঙ্গে থাকেন। কিন্তু মেয়েদের ক্ষেত্রে বিষয়টি হয়ে যায় আলাদা। বিয়ের পরে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে নতুন জায়গায় মানিয়ে নিতে হয় তাদের। এই সময়ে মায়ের থেকে সামান্য প্রত্যাশা করেন তারা, সেটা পূরণ না হলে মনে খুব দুঃখ পান আর নীরবেই মায়ের সঙ্গে তৈরি হয় দূরত্ব। আপনি আপনার মেয়ের মনের খবর রাখেন তো? জেনে নিন কোন চার কথা এক বিবাহিত মেয়ের মনে বারবার ফিরে আসে। 

আদর ও যত্ন চান

বিয়ের আগে প্রত্যেক মেয়েই তার মায়ের কাছে যথেষ্ট আদর ও যত্ন পান। মা নিজের সন্তানকে আগলে রাখেন। কিন্তু বিয়ের পরে একজন মেয়ের কাঁধে অনেক দায়িত্ব চলে আসে এবং নিজের যত্ন নেওয়ার আর সময়টুকুও তিনি পান না। তাই সেই সময়ে তারা চান, মা যেন একটু আগলে রাখেন তাদের। তাই আপনার মেয়ে বাড়ি এলে তাকে আদর করে খাইয়ে দিন। মাথায় হাত বুলিয়ে দিন। এতেই তার মন ভালো হয়ে যাবে।

মা যেন খোঁজ নেয়

সারা দিন অফিসের কাজ সামলে এবং পরিবারের খেয়াল রাখার পরে নিজের জন্যে আর আলাদা করে সময় বের করতে পারেন না আপনার মেয়ে। এমনকী নতুন পরিবারে যেন তার খোঁজ নেওয়ার মতো কোনও মানুষও নেই। তাই আপনার থেকে সামান্য আশা তিনি করেন। তিনি চান তার মা যেন একবার খোঁজ নেন। তাই সারা দিন পরে মেয়েকে একটা ফোন করুন এবং তার খোঁজ নিন।

মায়ের কাছে থাকতে চান

অধিকাংশ মেয়েই বিয়ের পরে মায়ের কাছে কিছুটা সময় থাকতে চান। কিন্তু তার পরিবারের কথা ভেবে মায়েরা বারণ করেন এবং নিজের সংসারকে সময় দেওয়ার পরামর্শ দিয়ে থাকেন। এই কাজটি সব সময় করবেন না। ভুলে যাবেন না, আপনার মেয়েও একজন রক্ত-মাংসের মানুষ। তার মনেও সামান্য় ইচ্ছা রয়েছে। তাই তার ইচ্ছেকে গুরুত্ব দিন এবং কখনও কখনও তাকে আপনার কাছে নিয়ে আসুন।

মা কি ভুলে যাচ্ছে!

বিয়ের পরে মেয়েদের মনে এই আশঙ্কা তৈরি হয় যে, মা হয়তো এবার আমাকে পরের চোখে দেখবে! বাড়িতে অন্য ভাই-বোন থাকলে এই ভয় আরও বেশি চেপে বসে। আপনার মেয়ের ক্ষেত্রেও তেমন হচ্ছে না তো? তাহলে কিন্তু তিনি নীরবেই দূরে চলে যাবেন, হাজার ডাকলেও আপনার কাছে আসবেন না সেই ছোট্ট সোনামণি হয়ে।

পালাবদল/এসএ


  সর্বশেষ খবর  
  সবচেয়ে বেশি পঠিত  
  এই বিভাগের আরো খবর  


Copyright © 2024
All rights reserved
সম্পাদক : সরদার ফরিদ আহমদ
নির্বাহী সম্পাদক : জিয়াউর রহমান নাজিম
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৫১, সিদ্ধেশ্বরী রোড, রমনা, ঢাকা-১২১৭
ফোন : +৮৮-০১৮৫২-০২১৫৩২, ই-মেইল : [email protected]